আমি কেঁদেছিলাম দু'টি বিজয়ে!


 দেওয়ান মশিউর রেজা চৌধুরী রিপন : ২০০১ সালে ফুটবলে জাতীয় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে যে ভাবে কেঁদেছিলাম ঠিক তেমনি কেঁদে ছিলাম ২০১৩ সালে ঢাকা প্রেসক্লাব স্বর্ণ পদক অর্জন করে। তবে দুটি অর্জনে আমার দু'ধরনের আবেগ কাজ করেছে। 

২০০১ সালে সাফল্য: নিজের (জন্ম স্থান) জেলাকে পরাজিত করে অন্য জেলাকে জাতীয় চ্যাম্পিয়ন করে নিজের নামের সাথে জাতীয় চ্যাম্পিয়ন পদবীটি সংযুক্ত করি। এখানে একটু বলে নেই, নিজের জেলা মৌলভীবাজার সেই মৌলভীবাজার জেলাদলে ২০০১ সালে ডাক না পেয়ে আমাকে খেলতে
 হয়েছি নারায়ণগঞ্জ জেলা দলে এবং সেই দলে নিজের যোগ্যতা প্রমাণ করেই জাতীয় চ্যাম্পিয়ন 
হওয়ার গৌরব অর্জন করি। সেই দিন আমি কেঁদেছিলাম আনন্দে, কেঁদে ছিলাম আমার ফুটবল 
গুরুদের বিজয়ের উল্ল্যাসে।

আর সেই ২০১৩ সালের সাফল্য: আইন-শৃখলা বাহিনীর কিছু অসাধু কর্মকর্তা ও এলাকার প্রভাবশালী ও ক্ষমতাশীলদের চক্রাতের জন্য ২০১০ সালের শেষের দিখে আমি ঢাকায় একধরণের নির্বাসনে ছিলাম। আইন-শৃখলা বাহিনীর কিছু অসাধু কর্মকর্তা এলাকার প্রভাবশালী ও  ক্ষমতাশীলদের হামলা-মামলার ভয়ে নয়। নিজের সততা, স্বচ্ছতা আর সত্যতা-কে প্রমাণ করতেই আমি নির্বাসনে ছিলাম। আইন-শৃখলা বাহিনীর কিছু অসাধু কর্মকর্তার আইনি ভয়ে কিংবা প্রভাবশালী ও ক্ষমতাশীলদের আতঙ্কে আমি আমার কর্ম থেকে পিছিয়ে যাইনি বরঞ্চ নিজের সততা, স্বচ্ছতা আর সত্যতা-কে প্রমাণ করতেই এগিয়া চলেছি দুরন্ত গতিতে, কারন আমার বিশ্বাস ছিল আমার  সততা, স্বচ্ছতা আর সত্যতার জয় হবে। আর আমার সেই বিশ্বাসের প্রথম জয়টি আসে ২০১৩ সালে ঢাকা প্রেসক্লাব স্বর্ণ পদক। আর সেই দিন আমি কেঁদেছিলাম সততা, স্বচ্ছতা আর সত্যতার জয় উল্ল্যাসে।


Post a Comment

0 Comments